মাদারীপুরে ওসির নাম্বার ক্লোন করে দুই মেয়র প্রার্থীর কাছে টাকা চাওয়ার অভিযোগ, থানায় জিডি

স্টাফ রিপোর্টার, মাদারীপুর
মাদারীপুরের কালকিনি থানার ওসির মোবাইল নাম্বার ক্লোন করে বুধবার দুপুরে কালকিনি পৌরসভা নির্বাচনে জয়ী করার কথা বলে দুই মেয়ের প্রার্থীর কাছ থেকে পৃথক পৃথক ভাবে টাকা চাওয়া হয়েছে। এ বিষয়ে কালকিনি থানায় ওসি নাসির উদ্দিন মৃধা একটি জিডি করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচন ১৪ ফেব্রæয়ারী অনুষ্ঠিত হবে। কালকিনি পৌরসভা নির্বাচনে দুই মেয়র প্রার্থী নৌকার প্রতীকের বিএম হানিফ ও স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান সবুজের কাছে ওসির নাম্বার থেকে পৃথক কল আসে। নির্বাচনে বিজয়ী করে দেয়ার জন্য কাজ করবে বলে আশ^াস দেয়া হয় কল করে। তার জন্য যোগাযোগ করতে বলা হয়। বিষয়টি বুঝতে পেরে নৌকার প্রার্থী ওসির পারসোনাল নাম্বারে কল করে নিশ্চিত হয়েছে মোবাইল নাম্বার ক্লোন করা হয়েছে। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান সবুজের ক্লোন করে কল করা ব্যক্তির কন্ঠস্বর শুনে সন্দেহ হলে তাকে সামনা সামনি কথা বলতে অনুরোধ জানালে কল কেটে দেয়। তবে বিদ্রোহী মেয়র প্রার্থী সোহেল রানা মিঠুসহঅন্য কোন মেয়র বা কাউন্সিলর প্রার্থীর পক্ষ থেকে এমন কোন অভিযোগ এখনো পাওয়া যায়নি। এ বিষয়ে একটি সাধারণ ডায়েরী করা হয়েছে বলে জানিয়েছেন কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন মৃধা। ঘটনা বহুল কালকিনি পৌরসভা নির্বাচনে নতুন আরেকটি ঘটনাকে অশুভ সংকেত বলে মনে করেন সুধী সমাজ।
ওসির নাম্বার ক্লোন হয়ে কল আসাকে অশুভ সংকেত বলে মনে করেন মনবাধীকার কর্মী তালুকদার শহীদুল করীর। তিনি বলেন কালকিনি পৌর নির্বাচনে একের পর এক ঘটনা ঘটছে। ওসির নাম্বার ক্লোন হওয়া অশুভ সংকেত বলে মনে করি । সকলকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন থাকা দরকার। আর আমাদের সকলের সহযোগীতায় একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হওয়ার জন্য কাজ করা দরকার ।
নৌকা প্রতীক প্রার্থী এস এম হানিফ বলেন, দুপুরে ওসির নাম্বার থেকে আমার মোবাইলে একটি কল আসে। কল করে বলে নির্বাচনে আপানার পক্ষে কাজ করবো তার জন্য আপনি নির্বাহী ম্যাজিট্রেটের সাথে কথা বলেন। বিষয়টি আমার কাছে সন্দেহ হলে আমি ওসি সাহেবের পার্সোনাল নাম্বারে কল করে কথা বলে শিওর হয়েছি যে কলটি ওসি সাহেব করেনি । পরে আরেকটি কল আসে ইন্টারন্যাশনাল কোড নাম্বার থেকে । আমি তাকে বলছি সামনা সামনি আসতে ।
স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান সবুজ বলেন, আমার কাছে কল আসে। কল করে আমাকে বলে আপনি কি মেয়র হতে চান ? তখন আমি বলি আল্লার হুকুম থাকলে আমি এমনিতেই মেয়র হবো । পরে বলে আপনাকে পাঁচ হাজার ভোট বেশি পাইয়ে দেব । আমি বলছি দশ হাজারও তো আমি এমনি বেশি পেতে পারি । ঐ লোকের কন্ঠস্বর শুনে বুঝতে পারি কিছু একটা হয়েছে । তার পরে আমি তাকে বলি আপনার প্রয়োজন হলে সামনা সামনি এসে কথা বলেন ।
কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন মৃধা বলেন, আমার মোবাইল নাম্বার থেকে দুই মেয়র প্রার্থীর কাছে কল করা হয়েছে বলে দুজনেই আমাকে জানিয়েছেন। অন্য কোন প্রার্থীর থেকে এমন অভিযোগ পাইনি। তাই আমি থানায় একটি সাধারণ ডায়েরী করেছি ।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল হান্নান বলেন, কালকিনি থানার ওসির নাম্বার ক্লোন হওয়ার বিষয়ে আমাদের জানিয়েছে। সে থানায় জিডিও করেছে। আমরা চেষ্টা করছি তদন্ত করে অপরাধীদের বের করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *