মাদারীপুরে দুই গ্রপের সংঘর্ষে এক জন নিহত

মাদারীপুর সদর উপজেলার পশ্চিম ছিলারচর গ্রামে শনিবার দুপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে সাঈদ ভ‚ইয়া (৩৮) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো পাঁচজন। নিহত একই এলাকার সোবাহান ভুইয়ার ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার পশ্চিম ছিলারচর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে ফেরদৌস তালুকদার ও রহমান মৃধার সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আহত হয় অন্তত ৫ জন। তাদের মধ্যে সাঈদ ভ‚ইয়াকে উদ্ধার করে প্রথমে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সাঈদ মারা যান। নিহত সাঈদ ফেরদৌস তালুকদার গ্রæপের সমর্থক ছিল।অন্যান্য আহতদের মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকটি ঘরবাড়ি-ভাংচুরের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
নিহত সাঈদ ভুইয়ার স্ত্রী মাহামুদা আক্তার বলেন, আমার স্বামীর কোন দোষ ছিল না। এলাকার দলাদলীতে আমার স্বামীকে মরতে হইলো। রহমান মৃধার নেতৃত্বে তার ভাই নুরু মৃধা, ফারুক মৃধাসহ ১০-১২জন মিলে আমার স্বামীকে কোপাইয়া মাইরা ফালাইছে।
মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুল ইসলাম মিঞা বলেন, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রæপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জড়িতদের ধরতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *